নূরুল হক, বিশেষ প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য বলেছেন, ‘বর্তমান সরকার জেনারেল শিক্ষার মত মাদরাসা (আলিয়া) শিক্ষাকে সমান গুরুত্ব দিয়ে থাকে। জেনারেল শিক্ষার ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীরা যে সুযোগ-সুবিধা পায়, মাদরাসা শিক্ষার ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীরা একই ধরনের সুবিধা পেয়ে থাকে। শেখ হাসিনা সরকারের আমল থেকেই মাদরাসা শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছে। জননেত্রী শেখ হাসিনা সরকার নারীশিক্ষা উন্নয়নে নানামুখী পদক্ষেপ করেছে। অর্থনৈতিক দৈন্যতা, সামাজিক নেতিবাচক মনোভাব, ধর্মীয় কুসংস্কারের কারণে মফস্বল এলাকায় নারীরা শিক্ষা ক্ষেত্রে অনেকটা পিছিয়ে ছিল। কিন্তু বর্তমান সরকার গ্রামীণ নারীদের শিক্ষা উন্নয়নে মফস্বল এলাকায় ব্যাপকহারে প্রতিষ্ঠা করেছে স্কুল, কলেজ এবং মাদরাসা। সাথে শিক্ষা পরিবেশ তৈরীতে আধুনিক মানের ভবন নির্মাণ করছেন। আর এসব কিছুই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সর্ববিষয়ে সজাগ দৃষ্টি রাখার কারণে। সুতরাং এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারও আওয়ামীলীগকেই ভোট দিতে হবে।’

মণিরামপুরের ঝাঁপা বালিকা দাখিল মাদরাসার নির্মাণাধিন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ১ম তলা নির্মাণ সমাপ্ত পরবর্তী শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
শনিবার বিকেলে মাদারাসা ক্যাম্পাসে মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমদুল হাসান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান তরুণ আওয়ামীলীগনেতা অ্যাড. বশির আহম্মেদ খান, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান।
ঝাঁপা ইউনিয়ন যুবলীগের সভাপতি কামাল হোসেনের পরিচালনায় সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আলাউদ্দীন, অধ্যক্ষ আব্দুল লতিফ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আকবর আলী, প্রভাষক মিজানুর রহমান, সিরাজুল ইসলামসহ স্থানীয় মুক্তিযোদ্ধাগণ, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় আওয়ামীলীলীগ ও দলটির সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী।